\

আওয়ামী লীগ-বিকল্প ধারা সংলাপ ২ নভেম্বর

বুধবার, ৩১ অক্টোবর ২০১৮ | ১:১৪ অপরাহ্ণ | 266 বার

আওয়ামী লীগ-বিকল্প ধারা সংলাপ ২ নভেম্বর

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ নভেম্বর সন্ধ্যা ৭টায় তাঁর সরকারি বাস ভবন গণভবনে বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে সংলাপে বসবেন।

এ সংক্রান্ত একটি চিঠি নিয়ে মঙ্গলবার (৩০ অক্টোবর) রাত ১০টা ২০ মিনিটে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বি.চৌধুরীর বারিধারার বাসায় যান। হাছান মাহমুদ বলেন, ‘বিকল্প ধারার সংলাপের আহবানে সাড়া দিয়ে ২ নভেম্বর প্রধানমন্ত্রী বিকল্প ধারাকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন। এর আগে, বিকালে বি. চৌধুরীর সভাপতিত্বে বিকল্প ধারার প্রেসিডিয়াম বৈঠকে গৃহীত এক প্রস্তাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসার আগ্রহ প্রকাশ করার সিদ্ধান্ত নেয় বিকল্পধারা। এরই আলোকে প্রধানমন্ত্রীকে বি.চৌধুরী চিঠি লেখেন। একই ধরনের আরেকটি চিঠি বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের স্বাক্ষরে দেওয়া হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে।
প্রধানমন্ত্রীকে লেখা বি চৌধুরীর চিঠিতে বলা হয়, আমরা অত্যন্ত আনন্দিত হয়েছি যে, আমাদের একটি গুরুত্বপূর্ণ দাবি রাজনৈতিক সমস্যা সমাধানে সংলাপের কোনও বিকল্প নেই। সেই প্রস্তাবটি আপনি গ্রহণ করেছেন। আমরা খুশি হয়েছি, আপনি নির্বাচন সম্পর্কিত সমস্যা সমাধানের লক্ষ্যে রাজনৈতিক সংলাপের প্রস্তাব দিয়েছেন। এজন্য আপনাকে বাংলাদেশ যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। বর্তমান পরিস্থিতিতে আপনার সঙ্গে রাজনৈতিক সংলাপে বসার জন্য আপনার সময় ও সুবিধামতো আমাদের আমন্ত্রণ জানালে খুশি হবো। জাতির এই রাজনৈতিক ক্রান্তিলগ্নে আমাদের সবার শুভেচ্ছা ও সৌহার্দের মাধ্যমে সব সমস্যা সমাধান সম্ভব বলে বিশ্বাস করি।

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com